সর্বশেষ আপডেট : ১৬ ঘন্টা আগে
শনিবার, ৪ মে ২০২৪ খ্রীষ্টাব্দ | ২১ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

প্রবাসী ও রফতানি আয়ে বাড়ল ডলারের দাম

ডেইলি সিলেট ডেস্ক ::
রপ্তানি আয়ের ক্ষেত্রে ডলারের দাম ১ টাকা বাড়িয়ে ১০৮ টাকা ৫০ পয়সা এবং প্রবাসীদের পাঠানো রেমিট্যান্সের ক্ষেত্রে ডলারের দাম আরও ৫০ পয়সা বৃদ্ধি করে ১০৯ টাকা করা হয়েছে।

আমদানি নিষ্পত্তিতেও ডলারের দাম ৫০ পয়সা বৃদ্ধি করে ১০৯ টাকা ৫০ পয়সা করা হয়েছে। ব্যাংকগুলো প্রতি ডলারে ১ টাকা করে লাভ করতে পারলেও ১০৯ টাকা ৫০ পয়সার বেশি দরে বেচতে পারবে না।

সোমবার বাংলাদেশ ফরেন এক্সচেঞ্জ ডিলার অ্যাসোসিয়েশন ও অ্যাসোসিয়েশন অব ব্যাংকার্স বাংলাদেশের (এবিবি) বৈঠকে এই সিদ্ধান্ত নেয়া হয়েছে।

বৈঠক সূত্রে জানা গেছে, গত জুন মাসের শেষ কর্মদিবসে এক বৈঠকে আন্তঃব্যাংক ডলারের দাম সর্বোচ্চ ১০৯ টাকা নির্ধারণ করেছিল বাংলাদেশ ফরেন এক্সচেঞ্জ ডিলারস অ্যাসোসিয়েশন (বাফদা)। এক ডলার কেনার জন্য একটি ব্যাংকের গড় খরচ ১০৭ টাকা ৫০ পয়সা হলে ব্যাংক গ্রাহকদের কাছে সর্বোচ্চ ১০৮ টাকা ৫০ পয়সায় বিক্রি করতে পারত। তবে এক ডলার কেনার গড় খরচ যদি ১০৮ টাকা ৭০ পয়সা হয়, তাহলে বিক্রি করার সময় সর্বোচ্চ দাম ১০৯ টাকার বেশি রাখার সুযোগ নেই কোনো ব্যাংকের।

প্রতি ডলার রেমিট্যান্সের বিপরীতে সরকারের আড়াই টাকা ভর্তুকি চলমান রয়েছে। নতুন নিয়মে একজন প্রবাসী প্রতি ডরারের বিপরীতে এখন থেকে পাবেন ১১১ টাকা ৫০ পয়সা।

সংবাদটি শেয়ার করুন

Comments are closed.

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: